আজ শনিবার ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাহাদুর ডেস্ক || ওয়েব ইনচার্জ
  • প্রকাশিত সময় : অক্টোবর, ১৯, ২০২৩, ৬:৪৩ অপরাহ্ণ




লিটন-তানজিদের ফিফটি, রিয়াদের ঝড়ো ব্যাটিংয়ে লড়াকু পুঁজি

বিশ্বকাপের হট ফেভারিট ভারতের বিপক্ষে দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও লিটন দাস উড়ন্ত সূচনা করেন। তারা দুজনেই জোড়া ফিফটি করে সাজঘরে ফেরেন।

উদ্বোধনী জুটিতে ৯৩ রান করা বাংলাদেশ এরপর মাত্র ৪৪রানের ব্যবধানে হারায় ৪ উইকেট। দলের এমন ব্যাটিং বিপর্যয়ে হাল ধরেন সাবেক দুই অধিনায়ক মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের।

লিটন দাস ৬৬ রান করলেও তানজিদ ফেরেন ৫১ রানে। তাদের জোড়া ফিফটি আর শেষ দিকে মাহমুদউল্লাহ রিয়াদের ৩৬ বলে তিন চার ও সমান ছক্কায় ৪৬ রানের ঝড়ো ব্যাটিংয়ে ৮ উইকেটে ২৫৬ রান করে বাংলাদেশ।

বৃহস্পতিবার ভারতের পুনের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ।

ক্রিকেট বিশ্বকাপের এবারের আসরের হট ফেভারিট ভারত। তাদের মাঠেই হচ্ছে বিশ্বকাপের ১৩তম আসর। বিশ্বকাপের স্বাগতিকদের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ।

উদ্বোধনী জুটিতে ৯৩ রান করেন দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও লিটন কুমার দাস। এরপর মাত্র ৪৪ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যায় টাইগাররা।

দলীয় ৯৩ রানে ফেরেন তানজিদ হাসান তামিম। তিনি ৪৩ বলে ৫টি চার আর ৩টি ছক্কার সাহায্যে ৫১ রান করে ফেরেন তামিম।

এরপর ১৭ বলে মাত্র ৮ রানে ফেরেন নাজমুল হোসেন শান্ত। ১৩ বলে ৩ রানে ফেরেন মেহেদি হাসান মিরাজ। দলকে চাপমুক্ত করার আগেই ফেরেন আরেক ওপেনাল লিটন কুমার দাস।

লিটন ক্যারিয়ারের ৮১তম ওয়ানডেতে ১২তম ফিফটির পর সাজঘরে ফেরেন। তার আগে ৮২ বলে ৭টি বাউন্ডারির সাহায্যে করেন ৬৬ রান।

দলীয় ১৩৭ রানে লিটন আউট হওয়ার পর পঞ্চম উইকেটে মুশফিকুর রহিমের সঙ্গে ৫৮ বলে ৪২ রানের জুটি গড়ে ফেরেন তরুণ ব্যাটসম্যান তাওহিদ হৃদয়।

দলীয় ১৭৯ রানে ফেরেন তরুণ ব্যাটসম্যান তাওহিদ হৃদয়। তিনি ৩৫ বলে মাত্র ১৬ রানে ফেরেন। এরপর মুস্তাফিজ আহমেদ ও নাসুম আহমেদ এলেন আর গেলেন।

সাত নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শেষ দিকে ব্যাটিং তাণ্ডব চালান মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি মাত্র ৩৬ বল খেলে তিনটি চার আর ৩টি ছক্কার সাহায্যে ৪৬ রানের ঝড়ো ইনিংস খেলে শেষ ওভারে আউট হন। শেষ দিকে রিয়াদের বিধ্বংসী ব্যাটিংয়ে ৮ উইকেটে ২৫৬ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০